September 22, 2024, 11:33 am

সংবাদ শিরোনাম
কক্সবাজার সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ফয়জুল আজীম নোমান এর যোগদান জয়পুরহাটের ক্ষেতলালে শহীদ জিয়া ও সকল শহীদদের স্মরণে স্বাধীনতা কাপ ফুটবল টুর্নামেন্টে সংবাদ বিজ্ঞপ্তি কু‌ড়িগ্রা‌মের উলিপু‌রে বিদ‌্যুৎস্পৃষ্টএক যুব‌কের মৃত্যু যশোরে বালিচাপা অবস্থায় প্রতিবন্ধী যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার কুড়িগ্রামের রাজিবপুরে ৪০ পিস ইয়াবা ও ১ টি ভ্যান জব্দসহ ২ জন মাদক কারবারি গ্রেফতার জয়পুরহাটের ক্ষেতলালে নবাগত পুলিশ সুপারের মতবিনিময় সভা অনুষ্ঠিত দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান

রাজারহাটে প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের মধ্যে পুষ্টিসমৃদ্ধ বিস্কুট বিতরণ

মোঃ রেজাউল হক, রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ

কুড়িগ্রামের রাজারহাট উপজেলায়,প্রাণঘাতী করোনা ভাইরাস রোধে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সরকারি নির্দেশনায় শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘদিন বন্ধ রয়েছে। শিক্ষাথীরা দীর্ঘ দিন যাবত স্কুল ফিডিং কর্মসূচির আওতায় বিস্কুট থেকে বঞ্চিত হয়েছে, তাই দরিদ্র্যপীড়িত এলাকায়, ১২৫ টি স্কুলে (১টি মাদ্রাসাসহ) মোট ৫৫০১.৭০ কার্টুন (৫৫০১৭০ প্যাকেট) পুষ্টিসমৃদ্ধ বিস্কুট প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের বাড়ি বাড়ি গিয়ে বিতরণ করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এ বিস্কুট পাবে উপজেলার প্রাথমিক স্তরের ১৮৩৩৯ জন শিক্ষার্থী। হিসাব অনুযায়ী প্রতি শিক্ষার্থী গড়ে ৩০ প্যাকেট (মজুদ সাপেক্ষে কমবেশি হতে পারে) করে বিস্কুট পাবে। আগামী সপ্তাহে (০৯ থেকে ১৫ মে, ২০২০) এগুলো বিতরণ করা হবে।
করোনাভাইরাস পরিস্থিতিতে বন্ধ রয়েছে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় সরকারের দেয়া স্কুল ফিডিংয়ের বিস্কুট পাচ্ছে না প্রাথমিক বিদ্যালয়ের শিশুরা। তাই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
এ অবস্থায় রাজারহাট উপজেলায় মজুদ বিস্কুট বিভিন্ন বিদ্যালয় ও এনজিও সংরক্ষণাগার থেকে সংগ্রহ করে উপজেলা প্রশাসনের তত্বাবধানে এবং উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের সহযোগিতায় বাস্তবায়ন সহযোগী সংস্থার (এনজিও) সদস্যগণ সন্নিহিত অঞ্চলের (ক্যাচমেন্ট এরিয়া) প্রাথমিক বিদ্যালয়ের শিশুদের বাড়ি বাড়ি গিয়ে জরুরি ভিত্তিতে বিতরণ করবেন।
প্রাইভেট ডিটেকটিভ/ ৭ মে ২০২০/ইকবাল
Share Button

     এ জাতীয় আরো খবর